আজ থেকে শুরু এসএসসি পরীক্ষা!

0
295

ইমতিয়াজুর রহমান/ ভোলা নিউজ ২৪ ডটনেট :

এস এস সি ও সমমানের পরীক্ষা সারা দেশে আজ ১ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) থেকে ২৪ ফেব্রুয়ারি (শনিবার) তত্ত্বীয় বিষয়ের ২৪ দিনে ১৭ দিন মূল পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে বেলা ১টা এবং বিকেলে ২টা থেকে ৫টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবং ২৫ ফেব্রুয়ারি  থেকে ৪ মার্চ পর্যন্ত চলবে ব্যবহারিক পরিক্ষা।২০১৮ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার সময়সূচি অনুযায়ী আজ বাংলা (আবশ্যিক) প্রথম পত্র, সহজ বাংলা প্রথম পত্র, বাংলা ভাষা ও বাংলাদেশের সংস্কৃতি প্রথম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবারের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষায় ৩ হাজার ৪১২টি কেন্দ্রে বসছে ২০ লাখ ৩১ হাজার ৮শ ৮৯ জন পরীক্ষার্থী। এরমধ্যে ১০ লাখ ২৩ হাজার ২শ ১২ জন ছাত্র ও ছাত্রীর সংখ্যা ১০ লাখ ৮ হাজার ৬শ ৮৭ জন। গতবছর এস এস সি ও সমামানের পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিলো ১৭ লাখ ৮৬ হাজার ৬শ ১৩ জন। গতবছরের চেয়ে এবার পরীক্ষার্থী বেড়েছে ২ লাখ ৪৫ হাজার ২৮৬ জন।

এ বছর, এস এস সি তে মোট পরীক্ষার্থী ১৬ লাখ ২৭ হাজার ৩শ ৭৮ জন, মাদ্রাসা বোর্ডের অধীন দাখিল পরীক্ষায় দুই লাখ ৮৯ হাজার ৭শ ৫২ জন এবং কারিগরিতে এক লাখ ১৪ হাজার ৭শ ৬৯ জন পরীক্ষার্থী রয়েছে।

দ্বীপ জেলা ভোলার আব্দুর রব স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ও কেন্দ্র সচিব শাফিয়া খাতুন, মোঃ মহিবুল্লাহ (সহকারি) কেন্দ্র সচিব  এবং হাসান মিজানুর রহমান মিঠু হল সুপার এস এস সি পরিক্ষা ২০১৮ কেন্দ্র (১০৩) উভয়  থেকে জানা যায়  (১০৩) কেন্দ্রে  ৭টি স্কুলের ৩৯৭ জন পরীক্ষার্থী  ১২ টি রুমে নকল মুক্ত, সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভাবে পরীক্ষা দিচ্ছে।
এবং আগামী পরীক্ষা গুলোতেও এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে জানান।

LEAVE A REPLY