দৌলতখানে পল্লী বিদ্যুতের গাফিলতিতে প্রান গেলো যুবকের

0
172

ইমতিয়াজুর রহমান ।। ভোলা দৌলতখান উপজেলার চরপাতা ইউনিয়নের ৪নং ওয়ার্ড পাটোয়ারী বাড়ির আবু তাহের পাটোয়ারীর ছেলে পল্লী বিদ্যুতের গাফলতিতে বিদ্যুৎ স্পষ্ট হয়ে প্রান হারালো নুর উদ্দিন (২৫)।

২৫ তারিখ সন্ধায় নুর উদ্দিন প্রতিদিনের মত কাজ শেষ করে বাড়ি যাওয়ার সময় তার বাই সাইকেলে সাথে বাড়ির পাশে স্কুলের সামনে পল্লী বিদ্যুতের একটি সংযোগ  বিচ্ছিন্ন হয়ে রাস্তায় পরে থাকা একটি বৈদ্যুতিক  তার সাইকেলের সাথে লেগে যায়। এবং ঘটনা স্থানেই নুর উদ্দিন  বিদ্যুৎ স্পষ্ট পরে থাকে। স্থানীয়রা তাকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে নিয়ে যায়। ভোলা সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্য ঘোষণা করে। নুর উদ্দিন দুই বছর বয়সের পুএ সন্তানের জনক।

স্থানীয়রা জানান, আমাদের এলাকায় প্রায় প্রতিটি মোড়েই ঝুঁকি পূর্ণ ভাবে পল্লী বিদ্যুতের সংযোগ লাইন টানা হয়েছে। প্রতিনিয়ত ঘটে যায় নানা দূর্ঘটনা। পল্লী বিদ্যুতের সংযোগ লাইন এমন ভাবে টানা হয়েছে যে বাচ্চাদের হাতের নাগালে।  বৈদ্যতিক খুঁটি নাই বললেই চলে, বিভিন্ন  স্থানে বৈদ্যুতিক খুঁটির পরিবর্তে  জীবিত গাছের সাথে দেওয়া হয়েছে সংযোগ। একাধিক বার(১বছর/৬মাস) পল্লী বিদ্যুৎ অফিসে অভিযোগ দিলে তার কোন সুফল আসেনি কিন্তু বিদ্যুৎ বিলনিতে কোন মাসেই করেনা ।  নুর উদ্দিন মারা ঘটনা ধামাচাপা দেওয়ার লক্ষে নুর উদ্দিন মারা যাওয়ার ২৪ ঘন্টা না যেতেই ঘটনা স্পষ্টে চলে আসে বৈদ্যুতিক খুঁটি।

স্থানীয় জিলন পাটোয়ারী বলেন, আমি পল্লী বিদুৎ অফিসে একটা অভিযোগ করি, স্পটে অফিসার আসে দিকনির্দেশনা দিয়ে যায় কিন্তু কাজ করতে আশা শ্রমিকরা তার নির্দেশনা না মেনে মনখুশি কাজ করে যায়। তাতে ভবিষ্যতে ভালো মন্দ কিছুই বিবেচনা না করে না

এ বিষয়ে পল্লী বিদ্যুৎ অফিসার  ডিজিএম টেকনিক্যাল  নাজমুল হাসান বলেন এটা একটা দূর্ঘটনা খবর শুনে রাতেই আমরা লোক পাঠিয়েছি। সকালে লাইনএর সমস্যা সমাধান করেছি। এ খবর শুনার পরে আমি আমাদের আরএবি চেয়ারম্যান মহাদয়কে জানিয়েছি,তার নির্দেশ অনুযায়ী ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি ঘোষণা করেছে তার আহবাহক আমি। আমি তদন্তে এসেছি দেখি কার কি দোষ, তদন্ত চলছে তদন্তের পরে তার উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY