তজুমদ্দিনে ৯জেলে আটক জলে

0
39

তজুমদ্দিন প্রতিনিধি। । ভোলার তজুমদ্দিনে নিষেধাজ্ঞা অমান্য করে নিষিদ্ধ সময়ে মা ইলিশ শিকারের দায়ে ৯ জেলেকে আটক করেছে প্রশাসন। এ সময় ২২ হাজার মিটার জাল, ২টি নৌকা ও মাছ আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটককৃত দের জেল জরিমানা প্রদান করা হয়।

উপজেলা মৎস্য অফিস সুত্রে জানা যায়, শুক্রবার সকালে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৮ জেলেকে এক বছর করে বিনাশ্রম কারাদন্ড ও অপ্রাপ্ত বয়স্ক এক শিশু জেলেকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। বৃহস্পতিবার রাতভর উপজেলা মৎস্য কর্মকর্তা মু.মাহফুজুর রহমান ও কোষ্টগার্ড কমান্ডার হারুন অর রশিদের নেতৃত্বে কোষ্টগার্ডের টিম মেঘনার বিভিন্ন পয়েন্টে এ অভিযান চালান। এ সময় লালমোহনের মেঘনার সর্দারের খাল নামক এলাকায় মাছ ধরার সময় ৯ জেলেসহ একটি নৌকা, ২০ হাজার মিটার জাল ও প্রায় ২০ কেজি ইলিশ মাছ আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহি ম্যাজিস্ট্রেট দিদারুল আলম মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ৫ ধারায় ৮ জেলেকে এক বছর করে বিনাশ্রম কারাদন্ড ও এক শিশু জেলেকে ৫ হাজার টাকা জরিমানা করেন। দন্ডপ্রাপ্তরা হলেন, জাকির হোসেন, করিম, আকবর হোসেন, মোঃ শাহিন, মাইনুদ্দিন, ফিরোজ, শরীফ, মোঃ নোমান ও মোঃ রাজিব। আটক জেলেদের প্রত্যেকের বাড়ির লালমোহন উপজেলার ধলীগৌরনগর ইউনিয়নের কুন্ডের হাওলা গ্রামে।
অপরদিকে নির্বাহি ম্যাজিষ্ট্রেট দিদারুল আলমের নেতৃত্বে পুলিশের একটি টিম একইদিন অভিযান চালিয়ে একটি ট্রলার ও ২ হাজার মিটার জাল আটক করেন। আটককৃত জাল আগুণে পুড়িয়ে নষ্ট করা হয়। মাছ হাফিজিয়া মাদ্রাসার লিল্লাহ বোডিংয়ে বিতরণ করা হয়। নৌকা দুটি জব্দ করা হয়েছে।

LEAVE A REPLY