মনপুরায় ৩০ হাজার মিটার কারেন্ট জাল পুরিয়েছে কোস্ট গার্ড

0
83

সোয়েব চৌধুরি,ভোলা নিউজ২৪ডটনেট,চরফ্যাশন প্রতিনিধি।। ভোলার মনপুরা উপজেলার মেঘনায় অবৈধ ভাবে মা ইলিশ শিকারের অভিযানে বুধবার উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট, মৎস্য বিভাগ, কোষ্টগার্ড নের্তৃত্বে মেঘনার বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে অবৈধ ৩০হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেছে ভ্রাম্যমান আদালত।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার বশির আহমেদ এর উপস্থিতিতে জব্দকৃত সকল জাল আগুনে ফুড়িয়ে ফেলা হয়েছে।

মা ইলিশ মা ইলিশ রক্ষায় সরকার ইলিশের প্রজনন মৌসুম চিহ্নিত করে ৯ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত মোট ২২ দিন ইলিশের অভয়াশ্রমগুলোতে মাছ শিকার, মাছ আহরণ, বাজারজাতকরণ, বিক্রি ও পরিবহন নিষিদ্ধ করেছে। মা ইলিশের নিরাপদ প্রজননের লক্ষে মঙ্গলবার মধ্যরাত থেকে শাহাবাজপুর চ্যানেলের মাছ ধরা নিষিদ্ধ।

সরকার ঘোষিত ২২ দিনের এই অভয়াশ্রম কর্মসূচী বাস্তবায়নে উপজেলা প্রশাসন ও মতস্য বিভাগ তথপর রয়েছে। নিষেধাঙ্গার সময় কোন জেলে নদীতে মাছ ধরতে পারবেনা। আইন অমান্যকারীকে মতস্য আইনে সাজা প্রদান করা হবে।

মেঘনায় অভিযান পরিচালনা করার সময় উপজেলা উপজেলা নির্বাহী অফিসার বশির আহমেদ, মৎস্য অফিসার মো: তারিকুল ইসলাম, কোষ্টগার্ড কন্টিজেন্ট কমান্ডার মোঃ আশরাফুল ইসলাম উপস্থিত ছিলেন ।

LEAVE A REPLY