মা হিসেবে আবরার হত্যার বিচার করবো: প্রধানমন্ত্রী

0
100

মঙ্গলবার রাতে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি-সাধারণ সম্পাদকের সঙ্গে সাক্ষাতকালে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন: আমি শুধু একজন সরকার প্রধান নই, একজন মা-ও। মা হিসেবে আবরার হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার করবো।

আবরার ফাহাদ হত্যাকাণ্ড ইস্যুতে ছাত্রলীগকে চুপ থাকার পরামর্শ দিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রীর সঙ্গে ছাত্রলীগের শীর্ষ নেতৃত্বের সাক্ষাতকালে উপস্থিত একজন কেন্দ্রীয় নেতা চ্যানেল আই অনলাইনকে এ তথ্য জানিয়েছেন।

প্রধানমন্ত্রী এসময় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক আল নাহিয়ান জয় এবং লেখক ভট্টাচার্যকে সতর্ক থাকার পরামর্শ দিয়ে বলেন: আমাদের সতর্ক থাকতে হবে। অনেক সন্ধানী এখান থেকে ফায়দা তোলার চেষ্টা করবে। তাদের সফল হতে দেওয়া যাবে না।

হত্যাকাণ্ডের পরপরই বুয়েট ভিসি অধ্যাপক সাইফুল ইসলাম দ্রুত ঘটনা স্থলে না যাওয়ায় ক্ষোভ প্রকাশ করেন তিনি। তার (ভিসি) দ্রুত ঘটনাস্থলে যাওয়া উচিত ছিলো বলেও মন্তব্য করেন।

এসময় তিনি বুয়েটে চলমান আন্দোলন নিয়ে ছাত্রলীগ নেতাদের করণীয় নিয়ে ব্রিফ করেন। সতর্ক করেন কেউ যেন এ আন্দোলনকে রাজনৈতিক রঙ দিতে না পারে সে বিষয়ে।

প্রধানমন্ত্রী বলেন: এ বিষয়ে সরকার অত্যন্ত কঠোর। তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হয়েছে। অতীতে কোন সরকার এটা করেনি। একসময় ক্যাম্পাসে অস্ত্রের ঝনঝনানি ছিলো। আমরা সরকারে এসে সেটা বন্ধ করেছি।

ছাত্রলীগ নেতাদের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন: আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিমসহ অনেকে।

LEAVE A REPLY