চরফ্যাশনে জাতির জনক বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাত বার্ষিকী পালিত

0
156

সোহেব চৌধুরী চরফ্যাশন প্রতিনিধি।। ভোলার চরফ্যাশনে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানে ৪৪তম শাহাদাৎ বাষির্কী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে আজ সকালে উপজেলা আওয়ামী লীগ র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করে। এছাড়া বিভিন্ন সংগঠনের উদ্দ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসূচীর আয়োজন করা হয়েছে।

সকাল ৭টায় অর্ধনমিত জাতীয় পতাকা উত্তলনের মমধ্য দিয়ে শোক র‌্যালি, মিলাদ মাহফিল, ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

১৫ ই আগস্ট বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলা চত্বরে জাতির জনকের প্রতিকৃতিতে পুস্পর্পণ করা হয়। এসময় উপজেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড-২, কোস্ট ট্রাস্ট উপজেলা যুব জলবায়ু নেটওয়ার্ক, ফায়ার সার্ভিস, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের উদ্যোগে একটি র‍্যালী বের হয়ে শহরের সদর রোড ও ফ্যাসন স্কয়ার প্রদক্ষিণ করে উপজেলা চত্বরে গিয়ে শেষ হয়। জাতির জনকের ৪৪ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকাল ১১টায় এক আলোচনা সভা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ নুরুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন,উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পৌর মেয়র শ্রী বাদল কৃষ্ণ দেবনাথ ও উপজেলা প্রেসক্লাব সভাপতি হাসেম মহাজন প্রমুখ। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের সভাপতিত্বে চিত্রাঙ্কন প্রতিযোগিদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়। এদিকে চরফ্যাশন উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সকাল ৭টায় পতাকা উত্তোলন, মিলাদ মাহফিল শেষে গরিব-দু:স্থদের মাঝে খাবার বিতরণ করা হয়। সকাল ১০.৩০ মিনিটে উপজেলা আ’লীগ কার্যালয় থেকে উপজেলা আ’লীগের আয়োজনে একটি শোক র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শোক উপজেলা শোক সভায় মিলিত হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি,পৌর আ’লীগের সভাপতি ও পৌর মেয়র শ্রি বাদল কৃষ্ণ দেবনাথ, পরিবেশ ও বন বিষয়ক সম্পাদক এসএম মোরশেদ,উপজেলা ছাত্রলীগ সভাপতি হায়াত আলি চৌধুরী রিজভি ও সম্পাদক আল-আমিন মুন্সি প্রমুখ।

LEAVE A REPLY