শিক্ষার্থীদের হাতে শেখ মজিবুর রহমানের “কারাগারে রোজনামচা”

0
12

ভোলা নিউজ ২৪ ডটনেট ।। ভোলার চরফ্যাসনে ছয় শতাধিক মেধাবী শিক্ষার্থীর হাতে শেখ মজিবুর রহমানের “কারাগারে রোজনামচা” নামক বই তুলে দিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব।

শনিবার (১০ আগস্ট) বেলা ১১টায় ব্রোজগোপাল টাউন হলে অধ্যক্ষ নজরুল ইসলাম ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত মেধাবী শিক্ষার্থীদের সম্মাননা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে এসব বই তুলে দেন।

অধ্যক্ষ নজরুল ইসলাম ফাউন্ডেশন এর ভাইস চেয়ারম্যান কায়সার আহমেদ দুলাল এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেন, বর্তমান প্রজম্মের শিক্ষার্থীদের কাছে জাতির জনক শেখ মজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী ও রাজনৈতিক ভূমিকার ইতিহাস আমরা প্রতি বছর এই দিনে তুলে ধরি। জাতির জনক বাংলার মানুষের অধিকার আদায়ের জন্য নিজের জীবনের সব আরাম-আয়েশ ত্যাগ করে দিনরাত অক্লান্ত পরিশ্রম করেছেন। এ সংগ্রামের জন্য তিনি বার বার কারাবরণ করেছেন আর এই কারাগারে বন্দি থেকেই তিনি ‘রোজনামচা’ বইটি লিখেছিলেন আজ তার লিখা এই বইটি বর্তমান প্রজম্মের কাছে তুলে দিলাম।

তিনি আরো বলেন, শিক্ষাখাতে জননেত্রী শেখ হাসিনা যে উন্নয়ন করেছেন বাংলাদেশে তা আজ দৃশ্যমান। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নত দেশে রূপান্তরিত হচ্ছে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা আ’লীগের সভাপতি নিলীমা নিগার সুলতানা জ্যাকব, উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পৌরসভা মেয়র শ্রী বাদল কৃষ্ণ দেবনাথ।

অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক ও পৌর আ’লীগ সম্পাদক মনির আহমেদ শুভ্র প্রমুখ। সুত্র এম আবু সিদ্দিক

LEAVE A REPLY