ভোলায় ১০ দিনব্যাপী বৃক্ষ মেলার উদ্ধোধন

0
59

ইমতিয়াজুর রহমান।। শিক্ষায় বন প্রতিবেশ, আধুনিক বাংলাদেশ’  এই স্লোগানকে সামনে রেখে ভোলায় ১০ দিনব্যাপী  বৃক্ষ রোপন অভিযান,ফলদ বৃক্ষরোপন ও বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়।

রবিবার (২১ জুলাই)  বিকালে উপকূলীয় বন বিভাগ ও কৃষি সম্প্রসারন  অধিদপ্তর এর আয়োজনে  মেলা উপলক্ষ্যে জেলা প্রশাসক কার্যলয় থেকে একটি বনার্ঢ্য র‌্যালি  বের হয়। র‌্যালিটি বিভিন্ন  শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে  ভোলা সরকারি স্কুলের মাঠের মেলা প্রঙ্গনে গিয়ে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ গ্রহন করে থাকে। পরে ফিতা কেটে মেলার উদ্ধোধন করেন জেলা প্রশাসক  মো: মাসুদ আলম ছিদ্দিক। এরপরে দিবসটির শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বিভাগীয় বন কর্মকর্তা মো: ফরিদ মিঞ্চা এর সভাপত্বিতে জেলা প্রশাসক  মো: মাসুদ আলম ছিদ্দিক।

এসময় বক্তারা বলেন, প্রত্যাকে মানুষকে ৩টি করে গাছ লাগানো কথা বলেন। গাছ পরিবেশের বন্ধু  ও আমাদের বিভিন্ন ভাবে রক্ষা করে থাকে। তাই জলবায়ু পরিবর্তন রোধে আমাদেরকে বেশি বেশি করে বৃক্ষ রোপন করতে হবে। ভোলায় এবছর  মুজিব বর্ষ উপলক্ষ্যে ৬০ লাক্ষ বৃক্ষ রোপন করা হবে বলে বক্তারা জানায়।

এসময় উপস্থিত ছিলেন- কৃষি সম্প্রসারন অধিদপ্তর উপ-পরিচালক বিনয় দেবনাথ, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ সেলিম রেজা, ভোলা সদর অতিরিক্ত পুলিশ সুপার এস এম মিজানুর রহমান,ভোলা এন এস আই যুগ্ন পরিচালক একে এম  মোখলেসুর রহমান প্রমুখ। পরে বিভিন্ন স্টল পরিদর্শন করে আগত অতিথিরা। মেলায় ফলজ,বনজ,  ঔষধী মিলে ৭টি স্টল  এতে অংশ গ্রহন করে।

LEAVE A REPLY