ফাইনালের টিকেট কালোবাজারিতে ব্যস্ত ভারতীয়রা

0
152

ভোলা নিউজ২৪ডটনেট।। ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে রাউন্ড রবিন লীগের পয়েন্ট তালিকার সবার উপরে থেকে সেমিফাইনালে উঠেছিল ভারত। সেমিফাইনালে তাদের সামনে পড়ে চার নম্বরে থাকা কিছুটা ভাগ্যের সহায়তা নিয়ে আসা নিউজিল্যান্ড।

এ কারণেই হয়তো টিম ইন্ডিয়ার সমর্থকরা অতি আত্মবিশ্বাসী হয়ে পড়েছিলেন। সেমিফাইনালের আগেই কেটে রেখছিলেন ফাইনালের টিকেট। সূত্র বলছে, ১৪ জুলাই লর্ডসে অনুষ্ঠিতব্য ফাইনালের মোট টিকেটের ৪১ শতাংশ সেমিফাইনালের আগেই কিনে রেখেছিলেন ভারতীয় সমর্থকরা। তবে শেষমেশ আর ফাইনালে পৌঁছানো হয়নি বিরাট কোহলির দলের। কিউইদের কাছে ১৮ রানে হেরে বিদায় নিয়েছে টুর্নামেন্ট থেকে।

আর এদিকে ফাইনালের টিকেট ভারতীয়দের কব্জায় পড়ে যাওয়ায় ইংল্যান্ড ও নিউজিল্যান্ড–সমর্থকদের মধ্যে চলছে হাহাকার! ক্ষতি পুষিয়ে নিতে ভারতীয় সমর্থকেরা টিকিটের কালোবাজারি করছেন দেদার।

আইসিসির ওয়েবসাইটে নিয়ম অনুসরণ করে টিকেট ফেরত দেয়ার সুবিধা থাকলেও বেশির ভাগ টিকিট তোলা হয়েছে অননুমোদিত ওয়েবসাইটগুলোয়। এরই মধ্যে স্টাবহাব নামের একটি ওয়েবসাইট কম্পটন স্ট্যান্ডের দুটি টিকেটের প্রতিটির জন্য ১৬ হাজার ৫৮৪.৮০ পাউন্ড চাইছে। বাংলাদেশি মুদ্রায় যা দাঁড়ায় প্রায় ১৭ লাখ টাকা!

উল্লেখ্যা এই টিকেটের প্রকৃত মূল্য ২৯৫ পাউন্ড। ৫০ গুণেরও বেশি দামে এখন টিকিটটি বিক্রি করার চেষ্টা চলছে। শুধু কম্পটন স্ট্যান্ডের টিকেটই নয়, আরও অনেক টিকিট ওয়েবসাইটটি বিক্রি করছে ৩ থেকে ৪ হাজার পাউন্ডের মধ্যে। একেকটি টিকিটের দাম বাংলাদেশি মুদ্রায় ৩ থেকে ৪ লাখ টাকা!

বিশ্বকাপ ঘিরে ভারতীয়দের টিকেট কালোবাজারির খবর এই প্রথম নয়। এর আগেও বাংলাদেশ বনাম ভারত ম্যাচের আগে থেকে কিনে রাখা টিকেট বাংলাদেশিদের কাছে চড়া দামে বিক্রি করেছিলেন ভারতীয়রা।

LEAVE A REPLY