বিশ্বকাপে লজ্জার রেকর্ড গড়ল ভারত

0
122

ভোলা নিউজ২৪ডটনে।। বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ভারতের বিরুদ্ধে পাওয়ার প্লে’র প্রথম ১০ ওভারে নিউজিল্যান্ড তুলেছিল ১ উইকেটে ২৭ রান। চলতি বিশ্বকাপের ৪৬টি ম্যাচে এটিই ছিল প্রথম পাওয়ার প্লে’র সব থেকে কম দলগত রান।

আর এবার পাল্টা ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের সেই লজ্জার রেকর্ডকে ছাপিয়ে গেল ভারত। প্রথম দশ ওভারে নিউজিল্যান্ডের থেকেও কম রান সংগ্রহ করেছে ভারত। ১০ ওভার শেষে ভারতের সংগ্রহ ৪ উইকেটে ২৪ রান। এবারের বিশ্বকাপে এটাই সব থেকে পাওয়ার প্লে’র রান।

গত মঙ্গলবার ওল্ড ট্র্যাফোর্ডে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। কিন্তু শুরু থেকেই ভারতীয় বোলারদের সামনে যথেষ্ট অস্বস্তিতে ছিলেন কিউই ওপেনাররা। ম্যাঞ্চেস্টারে মেঘাচ্ছন্ন পরিবেশে দারুণ বোলিং করেন ভারতীয় পেসাররা। জসপ্রীত বুমরাহ ও ভুবনেশ্বর কুমারের নিয়ন্ত্রিত বোলিংয়ের বিরুদ্ধে হাত খুলে খেলতে পারেনি কিউই ওপেনাররা। মার্টিন গাপটিল আউট হলেও পাওয়ার প্লে’র বাকি সময়টা নির্বিঘ্নে কাটিয়ে দেন কিউই দলনায়ক উইলিয়ামসন ও অভিজ্ঞ রস টেলর।

ভারত পাওয়ার প্লে’র মধ্যেই রোহিত শর্মা, বিরাট কোহলি, লোকেশ রাহুল ও দীনেশ কার্তিকের উইকেট খুইয়ে বসে। রোহিত ৪ বলে ১ রান করে ম্যাচ হেনরির বলে উইকেটকিপার টম লাথামের হাতে ধরা পড়েন। বিরাট কোহলি ট্রেন্ট বোল্টের বলে এলবিডব্লু  হন। রিভিউ নিলেও আম্পায়ার্স ডিসিশনে সাজঘরে ফিরতে হয় ভারত অধিনায়ককে। আউট হওয়ার আগে ৬ বলে ১ রান করেন কোহলি।

রোহিতের ঢংয়েই লোকেশ রাহুল ৭ বলে ১ রান করে ম্যাট হেনরির বলে লাথামের হাতে ধরা দেন। রিশাভ পান্তকে সঙ্গে নিয়ে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেও ব্যর্থ হন দিনেশ কার্তিক। প্রথম পাওয়ার প্লে’র শেষ বলে ম্যাট হেনরির তৃতীয় শিকার হন তিনি। তবে এক্ষেত্রে কৃতিত্ব বেশি নিশামের। বাঁ-দিকে ঝাঁপিয়ে এক হাতে কার্তিকের ড্রাইভ করা বল তালুবন্দি করেন তিনি।

 

LEAVE A REPLY