ভোলায় জেলা পর্যায়ে “সামাজিক ও আচরন পরিবর্তন পরিকল্পনা ”প্রনয়ন বিষয়ক কর্মশালা

0
109

আদিল হোসেন তপু।।
শিশুদের জীবন মান উন্নয়নে স্থানীয় জনগনের অংশ গ্রহনের “সামাজিক ও আচরন পরিবর্তন পরিকল্পনা ”প্রনয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার (১৮ জুন) সকালে ভোলা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে দিনব্যাপী এই কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায়  প্রধান অতিথি হিসাবে উপস্থিত  ছিলেন জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক। ইউনিসেফ এর সহায়তায় লোকাল গভর্নেন্স ফর চিলড্রেন( এলজিসি) প্রাগাম  এই কর্মশালার আয়োজন করে থাকেন।

সভায় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো: মাহামুদুর রহমান এর সভাপত্বিতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মৃধা মো: মোজাহিদুল ইসলাম, ইউনিসেফ এর সিফরডি অফিসার সনজিত কুমার দাস।

এসময় বক্তব্য রাখেন জেলা ত্রান ও দুযোর্গ বিষয়ক কর্মকর্তা এবিএম আকরাম হোসেন,তথ্য অফিসার আহসান কবীর,এবিএম খলিলুর রহমান,সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার এবিএম খলিলুর রহমান ,কোস্ট ট্রাস্ট এর (আইইসিএম) প্রকল্পের প্রকল্প সমন্ময়কারী মিজানুর রহমান, শিশু বিষয়ক কর্মকর্তা মো: আখতার হোসেন, সিভিল সার্জন কার্যলয়ের জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো: শাহাদাত হোসেন প্রমুখ। অনুষ্ঠানের সঞ্চলনা করেন  এলজিসি প্রকল্পের জেলা কো-অর্ডিনেটর নকীব আবদুস সালাম।

কর্মশালয় জানানো হয় শিশুদের সবার্ত্র স্বার্থ রক্ষা করার জন্য প্রতিটি ইউনিয়ন থেকে শুরু করে উপজেলা ও জেলা পর্যায়ে শিশুদের সুরক্ষার ও বেড়ে উঠার জন্য একটি কর্মপরিকল্পনা গ্রহন করা হয়। এর মাধ্যমে প্রতিটি ইউনিয়নে শিশুদের জন্য আলাদা বাজেট,ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র পর্যাপ্ত ঔষুধ এর ব্যবস্থা রাখা ও শিশুদের স্কুলে যাওয়ার জন্য রাস্তাঘাট নিমার্ন করে দেওয়ার জন্য পরিকল্পনা গ্রহন করা হয়। এছাড়াও বাল্য বিবাহ সহ সামাজিক সুরক্ষার জন্য সবাইকে সচেতন হওয়ার আহবান জানান।

LEAVE A REPLY