ভোলা কালেক্টর স্কুল উদ্বোধন

0
85

আদিল হোসেন তপু।।ভোলা জেলা প্রশাসন কর্তৃক প্রতিষ্ঠিত ভোলা কালেক্টর স্কুল শুভ উদ্বোধন করা হয়েছে। আজ ১৫ মে (বুধবার) ভোলা ইলিশা বাসস্টান্ড সংলগ্ন ভোলা কালেক্টর স্কুল প্রঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষ্যে আলোচনা সভায় জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিকের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বরিশাল বিভাগীয় কমিশনার  রাম চন্দ্র দাস। এসময় আরো বক্তব্য রাখেন- ভোলা জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মমিন টুলু, পুলিশ সুপার মোকতার হোসেন, কোস্টগার্ড দক্ষিন জোন জোনাল কমান্ডার ক্যাপ্টেন মহিউদ্দিন, ভোলা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোশারেফ হোসেন, মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার শফিকুল ইসলাম, চেম্বার অব কমার্সের পরিচালক শফিকুল ইসলাম।

এসময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) মোঃ সেলিম রেজা, ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কামাল হোসেন, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের আহবায়ক অভিনাশ নন্দী প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বরিশাল বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস বলেন, মানসম্পন্ন শিক্ষার জন্য মোবাইল ফোন থেকে শিশুদের বিরত রাখতে হবে। স্কুলের পাশাপাশি বাসায় শিক্ষার্থীদের পড়াশোনায় নজর দিতে হবে। স্কুলের কোন শিক্ষক যেনো কোচিং বানিজ্য লিপ্ত না হয় তার দেখভাল করতে হবে। কালেক্টর স্কুলকে ভোলা জেলায় শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসবে গড়ে তুলতে জেলা প্রশাসনকে সর্বোচ্চ পদক্ষেপ নিতে হবে।

আলোচনা সভা শেষে নাম ফলকের ফিতা উন্মোচনের মাধ্যমে  স্কুলটির শুভ উদ্বোধন করেন বরিশাল বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস। ৩য় ও ৪র্থ শ্রেনী  মিলে ৬০ জন শিক্ষার্থী নিয়ে স্কুলটি যাত্রা শুরু করলেও আগামী বছর থেকে নবম শ্রেনী পর্যন্ত চালু করা হবে। পর্যায়ক্রমে এটি কলেজে রুপান্তর করা হবে।

LEAVE A REPLY