বোরহানউদ্দিন থানায় ছাত্রলীগের হামলা,ভাংচুর ওসিসহ আহত ৬ গ্রেফতার ৭

0
549

মো: আফজাল হোসেন,বোরহানউদ্দিন থেকে ফিরে॥ ভোলার বোরহানউদ্দিন থানায় ছাত্রলীগ নেতাকর্মীরা হামলা চালিয়েছে। এসময় ভাংচুর করা হয়েছে থানার গেট বলে অভিযোগ পুলিশের। এঘটনায় ঐ থানার ওসিসহ অন্তত ৬জন পুলিশ সদস্য আহত হয়েছে। পুলিশ অভিযান চালিয়ে ৭জনকে গ্রেফতার করেছে।

থানা পুলিশ জানায়,গতরাত সাড়ে ৭টায় জেলার বোরহানউদ্দিন থানায় ছাত্রলীগ নেতা জেহাদ হোসেন এর কাগজপত্র বিহীন মটরসাইকেল আটকের ঘটনাকে কেন্দ্র করে এ হামলার ঘটনা ঘটে। কিছু বুঝে উঠার আগেই ছাত্রলীগ নেতা জেহাদ হোসেন এর নেতৃত্বে শতাধিক ছাত্রলীগের নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে পুলিশের বিরুদ্ধে ¯ে¬াগান দিয়ে এসে থানায় হামলা চালায়। এসময় পুলিশের সাথে থেমে থেমে সংঘর্ষ চলে। পুলিশকে লক্ষ করে ইঁপাটকেল নিক্ষেপ করার এক পর্যায় পুলিশ সদস্যরা আহত হয়। ছাত্রলীগ নেতাকর্মীদের হামলা থানা পুলিশ নিয়ন্ত্রনে আনতে না পারলে ভোলা থেকে অতিরিক্ত পুলিশ গিয়ে দীর্য সময় চেস্টার পর পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। তখন পুরো এলাকা রনক্ষেত্রে পরিনত হয়। মুহুর্তের মধ্যেই বন্ধ হয়ে যায় বোরহানউদ্দিন বাজারের সকল ব্যবসা প্রতিষ্ঠান। আতংকিত হয়ে পড়ে বাজারের সাধারন মানুষ।

এঘটনায় বোরহানউদ্দিন থানার ওসি অসিম কুমার সিকদার,এএসআই আসাদসহ ৬জন পুলিশ সদস্য আহত হয়। আহতদের মধ্যে ২জনকে বোরহানউদ্দিন হাসপাতালে ভর্তি করে এবং বাকীরা প্রাথমিক চিকিৎসা গ্রহন করে। রাতেই পুলিশ অভিযান চালিয়ে এবং ঘটনাস্থল থেকে অন্তত ২৫জনকে আটক করলেও ২২ এপ্রিল বিকালে ৭জনকে অপরাধের সাথে সং¤ি¬স্টতা দেখিয়ে তাদেরকে আদালতে সোপার্দ করে। এঘটনার পর বোরহানউদ্দিনের পরিস্থিতি থমথমে অবস্থা বিরাজ করছে। এঘটনায় থানায় হামলা,ভাংচুর,পুলিশের উপর হামলার ঘটনায় একটি মামলা হয়েছে। মামলা নাম্বার ৩১। মামলায় ছাত্রলীগ নেতা মোঃ জেহাদ হোসেনকে প্রধান আসামী করা হয়েছে। এছাড়া ৩৮জনের নাম এৎাহারভুক্ত করে আরো অন্তত ২০/২৫জনকে অপ্সাত আসামী করা হয়েছে।

এদিকে বোরহানউদ্দিন উপজেলা ছাত্রলীগ সভাপতি মোঃ নজরুল ইসলাম বলেন,হামলাকারীরা ছাত্রলীগের হলেও তাদের দৃস্টান্তমুলক শাস্তির দরকার আছে। তারা থানায় হামলার সাহস পায় কোথা থেকে। এটা নিন্দনীয় ঘটনা,মেনে নেয়া যায় না।

বোরহানউদ্দিন থানার ওসি অসিম কুমার সিকদার ঘটনার সত্যতা স্বিকার করে বলেন,এঘটনায় থানায় হামলা,ভাংচুর ও পুলিশকে আহত করার অপরাধে একটি মামলা হয়েছে। এমামলায় ৭জনকে গ্রেফতার করে আদালতে সোপার্দ করা হয়েছে।

LEAVE A REPLY