ভোলায় তৃর্নমূলের নারীদের সাথে মতবিনিময় সভা করেন যুব মহিলা লীগের আহবায়ক স্বপ্না

0
306
dav

 

আদিল হোসেন তপু:ভোলা নিউজ ২৪ ডটনেট।।
সরকারের উন্নয়নের বার্তা তৃর্নমূলে নারীদের কাছে পৌছে দেয়ার লক্ষ্য নিয়ে ভোলায় সংরক্ষিত নারী এমপি পদপ্রার্থী ও জেলা যুব মহিলা লীগের আহবায়ক ও নারী নেত্রী খাদিজা আক্তার স্বপ্না মতবিনিময় সভা করেন।
সোমবার (১৪ জানুয়ারি) দুপুরে বাপ্তা ইউনিয়নে ৫নং ওয়ার্ডের ভোটেরঘর এলাকার নওয়াব আলী হাজি বাড়িতে( মোকাম্মেল মিয়ার বাড়ি) এই মতবিনিময় সভা করেন।

dav

এসময় খাদিজা আক্তার স্বপ্না নারীদের উদ্দেশ্যে বলেন, বাংলাদেশের জনসংখ্যার এক বিশাল অংশ নারী।নারী উন্নয়ন তাই জাতীয় উন্নয়নের অন্যতম পূর্বশর্ত। নারী যুগ যুগ ধরে শোষিত ও অবহেলিত হয়ে আসছে।
পুরুষ শাসিত সমাজ ব্যবস্থায় ধর্মীয় গোঁড়ামী,সামাজিক কুসংস্কার, নিপীড়ন ও বৈষম্যের বেড়াজালে তাকে সর্বদা ধাবিয়ে রাখার চেষ্টা করে হয়ে আসছে। গৃহস্থলী কাজে ব্যয়িত নারীর মেধা ও শ্রমকে যথাযথ মূল্যায়ন করা হয়নি।
কিন্তুু শেখ হাসিনা সরকার যখনই ক্ষমতায় এসেছেন তখন নারীদের জন্য বিভিন্ন কর্মসূচী হাতে নিয়ে নারী উন্নয়নে কাজ করেছেন। সকল ক্ষেত্রে নারীর সমসুযোগ ও সমঅধিকার প্রতিষ্ঠা করতে কাজ করছে ও অবহেলিত এদেশের বৃহত্তর নারী সমাজের ভাগ্যোন্নয়ন জননেত্রী শেখহাসিনা বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড গ্রহন করেছেন।
বিশেষ করে মহিলা বিষয়ক অধিদপ্তর এর মাধ্যমে মহিলাদের সেলাই প্রশিক্ষন,হস্তশিল্প প্রশিক্ষন,কম্পিউটার প্রশিক্ষন সহ নানা প্রকল্প চালু করে নারী উন্নয়নে ভূমিকা রাখছে। নারীর ক্ষমতায়ন, সমঅধিকার ও সুযোগ নিশ্চিত করার লক্ষ্যে নারী উন্নয়ন অঙ্গীকার ব্যক্ত করে সেই লক্ষ্যেই কাজ করছেন জননেত্রী শেখ হাসিনা।
অর্থনৈতিক ও সামাজিক অধিকার প্রতিষ্ঠায় নারীদের যোগ্য ভাবে গড়ে তুলতে বিভিন্ন কর্মসংস্থান এর ব্যবস্থা করেছে। তাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নারী উন্নয়নে যে ধরনের প্রকল্প চালু করেছে সেগুলো যাতে তৃর্নমূল নারীরা সঠিক ভাবে পায় তার জন্য তাই তার প্রতিনিধি হিসাবে কাজ করতে চাই।
এর জন্য আগামীতে মহিলা এমপি হিসাবে মনোনয়ন দিলে বর্তমান সরকারের উন্নয়নের বার্তা জনগনের দোর গোড়ায় পৌছে দিবো। এসময় তিনি আরো বলেন, ভোলা জেলা একটি বিচ্ছিন্ন দ্বীপ হওয়াতে অনেক সুযোগ সুবিধা থেকে নারীরা বি ত। তাই নারীদের শিক্ষা,স্বাস্থ্য,কর্মসংস্থান,ভিজিএফ,ভিজিডি,বয়স্ক ভাতা,বিদবা ভাতা, মাতৃকালীন ভাতা সুষ্ঠ ভাবে যেন তৃর্নমূলের নারীরা পায় তার ব্যবস্থা করবো। এর জন্য একটি প্লাটফর্ম হচ্ছে সংরক্ষিত নারী এমপি। তাই আগামীতে সুযোগ পেলে নারী হিসাবে নারীর সেবক হিসাবে থাকবো।
এ সময় উপস্থিত ছিলেন নারী নেত্রী খাদিজা বেগম, রিমি, তিথি, লুভনা, নুসরাত, লিপি, রুমা, বকুল, শেফালী, রিতা, মিতা, জোছনা, রুমা বেগম প্রমুখ।

 

LEAVE A REPLY