‘ভোট দিন, বাইক জিতুন’

0
252

ভোলা নিউজ ২৪ ডটনেট :‘ভোট দিন, বাইক জিতুন। পেতে পারেন স্কুটি বা স্মার্ট ফোনও!’ ভাবছেন মজা বা মিথ্যে কথা? বিষয়টি মোটেও তেমন না। ভারতে সামনে লোকসভা নির্বাচন। কিন্তু এ নির্বাচনে তেলেঙ্গানা এলাকার মানুষ ভোট দিতে যাবেন কি না তা নিয়ে বেশ সন্দেহ রয়েছে। ফলে ভোটারদের ভোটকেন্দ্রে টানতে এমন অভিনব কৌশল হাতে নিয়েছে তেলেঙ্গানার নির্বাচন কমিশন।

ভোট দেয়ার জন্য এমন স্লোগান প্রচার করা হচ্ছে। তবে এসব উপহার পাওয়ার জন্য কোনো নির্দিষ্ট ব্যক্তি বা দলের প্রার্থীকে ভোট দিতে হবে না। ভোটকেন্দ্রে উপস্থিত হয়ে নিজের পছন্দের প্রার্থী বা দলকে দিলেই হবে। মূলত কেন্দ্রে গিয়ে ভোট দিলেই খুশি নির্বাচন কমিশন। আর এতেই মিলবে নানা পুরস্কার।

ভারতের বিভিন্ন সংবাদ মাধ্যমে জানানো হয়, এ নতুন ও অভিনব কৌশল নিয়েছে তেলেঙ্গানার সিদ্দিপেট জেলার নির্বাচন কমিশন। জেলার চারটি বিধানসভা কেন্দ্রের প্রত্যেক ভোটারই এ সুযোগ পাবেন। ভোট দেয়া ভোটারদের নিয়ে লটারির আয়োজন করা হবে। লটারি করে বিজয়ীদের হাতে এসব পুরস্কার তুলে দেয়া হবে।

জেলা প্রশাসন জানিয়েছে, ভোটের দিন কেন্দ্রে কুপন রাখা হবে। ভোট দিয়ে বের হওয়ার সময় একটি করে কুপন দেয়া হবে। কুপনের একটি অংশ কেটে জমা রাখা হবে। ভোট শেষ হলে লাকি ড্র অনুষ্ঠিত হবে। পুরুষ ও নারীদের জন্য থাকবে আলাদা কুপন। পুরুষদের মধ্যে একজন বিজয়ী পাবেন একটি মোটরসাইকেল। মহিলাদের মধ্যে একজন পাবেন একটি স্কুটি। এ ছাড়াও দুই গ্রুপেই পাঁচজন করে পাবেন একটি করে স্মার্টফোন

LEAVE A REPLY