পাশে থাকবে ভারত : শ্রিংলা

0
177

ভোলা নিউজ ২৪ ডটনেট : রোহিঙ্গা শরণার্থীদের মানবিক সহায়তায় বাংলাদেশের পাশে ভারত থাকবে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত রাষ্ট্রদূত হর্ষ বর্ধন শ্রিংলা। আজ বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম বিমানবন্দরে রোহিঙ্গা শরণার্থীদের জন্য ভারত সরকারের পাঠানো ত্রাণ সামগ্রী হস্তান্তর অনুষ্ঠানে রাষ্ট্রদূত এ কথা বলেন।

বেলা দেড়টায় ত্রাণবাহী ভারতীয় সেনাবাহিনীর কার্গো ফ্লাইট অবতরণ করে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে। এ সময় জানানো হয়, রোহিঙ্গা শরণার্থীদের জন্য ভারত সরকারের পক্ষ থেকে সাত হাজার টন ত্রাণের প্রথম চালানে চাল, ডাল, চিনি, লবণের মতো ৫৩ হাজার টন পণ্য গ্রহণ করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

হর্ষ বর্ধন শ্রিংলা বলেন, ‘চলমান মানবিক পরিস্থিতি নিয়ে ভারত গভীর উদ্বিগ্ন। অভূতপূর্ব সংখ্যার শরণার্থীদের গ্রহণ ও থাকতে দেওয়ার জন্য আমরা বাংলাদেশের ভূমিকা প্রশংসনীয়। বাংলাদেশের অংশীদার, বন্ধু ও প্রতিবেশী হিসেবে ভারত আপনাদের সঙ্গে আছে। আমরা আপনাদের মহৎ উদ্যোগকে সমর্থন করছি।’

এর আগে একই দিন সকালে মরক্কো সরকারের পক্ষ থেকে তাবু কম্বল ওষুধসহ ছয় পদের ১৪ টন ত্রাণবাহী অপর একটি ফ্লাইট অবতরণ করে চট্টগ্রামে। মরক্কো সরকারের পক্ষ থেকে আরো একটি ফ্লাইট চট্টগ্রামের পথে রয়েছে বলে জানানো হয়। বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসতে থাকা এসব ত্রাণ দ্রুত ও নিরাপদে রোহিঙ্গাদের কাছে পৌঁছানোর সব প্রস্তুতি রয়েছে বলে জানায় জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরী।

রোহিঙ্গা শরণার্থীদের মানবিক সহায়তার অংশ হিসেবে এর আগে ত্রাণ সামগ্রী পাঠিয়েছে মালয়েশিয়া। একই ধারাবাহিকতায় ইন্দোনেশীয় সরকারের পক্ষ থেকেও ত্রাণবাহী ফ্লাইট চট্টগ্রামের পথে রয়েছে বলে জানিয়েছে প্রশাসনের কর্মকর্তারা।

LEAVE A REPLY