ডাস্টবিনের সামনে সেলফি তুললেই স্মার্টফোন!

0
276

সেলফি তোলাটা অনেকের কাছে এখন হাল ফ্যাশন। আর এই সেলফিকে এবার হাতিয়ার হিসেবে কাজে লাগাতে চায় সিটি প্রশাসন। তাইতো ঘোষণা করা হয়েছে, কোন ডাস্টবিনের সামনে সেলফি তুললেই দেয়া হবে একটি স্মার্টফোন।

ভারতের পশ্চিমবঙ্গেও জামশেদপুরের ম্যাঙ্গো নোটিফায়েড এরিয়া কমিটি এমন ঘোষণা দিয়েছে। তারা ঘোষণায় বলেন, ডাস্টবিনের সামনে দাঁড়িয়ে যিনি সেরা সেলফিটি তুলবেন তাকে পুরষ্কার হিসেবে একটি স্মার্টফোন দেয়া হবে।

প্রতিযোগিদের মধ্য থেকে সেরা তিনজনকে পুরষ্কার তুলে দেবে সিটি নোটিফায়েট কমিটি। আর এই প্রতিযোগিতা চলছে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। এরপর ২ অক্টোবর ভারতের সত্যাগ্রহ আন্দোলনের প্রতিষ্ঠাতা আধ্যাতিক নেতা মোহনদাস করমচাঁদ গান্ধী বা মহাত্মা গান্ধীর জন্মদিনে এ পুরষ্কার তুলে দেয়া হবে।

নোটিফায়েড এরিয়া কমিটির স্পেশাল অফিসার সঞ্জয় কুমার জানিয়েছেন, এখনকার ছেলে-মেয়েরা সেলফিতে ভীষণভাবে আসক্ত। তাই শহরকে পরিষ্কার রাখার বিষয়ে তাদের সচেতন করতেই এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

সিটি কর্তৃপক্ষ আরো জানিয়েছে, নগরের বাসিন্দাদের ডাস্টবিন ব্যবহারে উৎসাহ দিতেই এমন অভিনব প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। কেউ স্মার্টফোন পেতে চাইলে তাকে ডাস্টবিনের সামনে দাঁড়িয়ে সেলফি তুলে তা সিটি কর্তৃপক্ষের অফিসে জমা দিতে হবে। তারা সকল সেলফি থেকে বাছাই করে সেরা সেলফি নির্বাচিত করবেন। সেরা সেলফির ব্যক্তিকেই পাবেন সেই স্মার্টফোন।

অবশ্য প্রতিযোগিতার সুবিধার্থে একটি ফেসবুক পেজেও তৈরি করা হয়েছে। আর কেউ চাইলেই সেই পেজে ডাস্টবিনের সামনে তোলা সেলফি শেয়ার করতে পারেন। সেক্ষেত্রে তখন আর আলাদা করে কর্তৃপক্ষের কাছে সেলফিটি জমা দিতে হবে না।

LEAVE A REPLY