ভোলার কোস্টগার্ডের অভিযানে বিপুল পরিমানের জাল ও মাছসহ ৪২ জেলে আটক

0
179

মো: আফজাল হোসেন ।। ভোলার কোস্টগার্ড দক্ষিন জোন সসদ্যরা অভিযান চালিয়ে ভোলার মেঘনা ও তেতুলিয়া নদী থেকে ৪০ জন আর নৌ পুলিশ ২জনকে জেলেকে বিপুল পরিমানের জাল ও মাছসহ আটক করেছে।

কোস্টগার্ড এবং নৌ পুলিশ সুত্র জানায়,আজ ভোর থেকে দুপুর পর্যন্ত মেঘনা ও তেতুলিয়া নদীর,ইলিশা, ভেদুরিয়া, ভেলুমিয়া, মাঝেরচরসহ বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়। এসময় মাছ ধরারত অবস্থায় জেলেদেরকে আটক করা হয়। একই সময় অনেক জেলে নদীতে ঝাপ দিয়ে কিংবা ট্রলার দ্রুত চালিয়ে চরে পালিয়ে যায়।

তার পরেও ভোলার কোস্টগার্ড সদস্যরা ৪০জন জেলেকে আটক করেছে। তাদের কাছ থেকে উদ্ধার করেছে বিপুল পরিমানের ইলিশ মাছ ও জাল। তবে কোন মাছ ধরার ট্রলার আটক করতে পারেনি।আটককৃত জেলেদের মধ্যে বরিশালের ২/১জেলে রয়েছে।

এদিকে নৌ-পুলিশ অভিযান চালিয়ে ভেলুমিয়া থেকে ২জন জেলেক আটক করেছে। তাদের কাছ থেকে বিপুল পরিমানের জাল ও মাছ উদ্ধার করেছে।

পরে আটক জেলেদেরকে ভোলা সদর উপজেলা পরিষদে নিয়ে আসলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: কামাল হোসেন আটক জেলেদেরকে বিভিন্ন মেয়াদে জেল-জরিমানা প্রদান করেন। একই সাথে তাদেরকে জেল হাজতে প্রেরনের নির্দেশ প্রদান করেছেন। এসময় তাদের দেখতে স্বজনরা উপজেলা পরিষদে ভীর জমায়। যদিও এবছর কোস্টগার্ডের অভিযান নজর কারারমত। তারাই বেশি অভিযান চালিয়ে মা ইলিশ রক্ষায় বেশ ভুমিকা পালন করে যাচ্ছে। অপরদিকে ইলিশ মাছ এতিমখানা ও সাধারন মানুষের মাঝে বিতরন করে দিচ্ছে বলে জানান তারা।

LEAVE A REPLY